To view Bengali script download Solaimanlipi and set it as the default font in your browser.

Tuesday, February 1, 2011

ঋণ স্বীকার

ঋণ স্বীকার

7 comments:

  1. আমরাই আপনার কাছে ঋণী থাকলাম আজিজুলদা।

    ReplyDelete
  2. মিশরে গণতন্ত্র নেই বলে জণগন নাকি ক্ষেপে উঠেছে ; তা' সৌদিআরবের জণগন এখনো ঘুমিয়ে আছে কেন ? ওদেরই তো সবার আগে ক্ষেপে ওঠার কথা‍! ইরানে ফেল মেরে মিশরে চুলকে ঘা করার চেষ্টা নয় তো?
    আজিজুলদা কোথাও আসল কথা দেখতে পাচ্ছি না, কিছু লিখবেন এই ব্যপারে?
    দালমে জরুর কুছ কালা হ্যায়‍!

    ReplyDelete
  3. natun lekha asche na keno amra apekhha kore achi je

    ReplyDelete
  4. নতুন লেখা কৈ ? আর অপেক্ষা করতে পারছি না যে !
    মিশর - লিবিয়া নিয়েও লেখা চাই ।
    আর বাংলা ব্লগে রোমান বাংলায় মন্তব্য লেখা দেখে -দেখে ক্লান্ত ও বিরক্ত !
    বাসু আচার্য্য অন্তত: বাংলা লিপিতে লিখুন ।(ওনার গল্পটা পড়েছি;ভালো লেগেছে।)

    ReplyDelete
  5. ie, mane, bolchhilum ki, apni to computer asar birodhita korechhilen .. ekhon computer er i sahajyo nichchhen .. ei byapar take ki bhabe byakhya korchhen, sir?? .. oitihasik bhul???

    NB. blogspot ekt markini site .. apnar lekha porte ei patae proti ti hit/ visit e taka ta kin2 markini pujibadi rai pachchhe !!

    ReplyDelete
  6. অনেক আচ্ছা আচ্ছা লোকেরা তো এককালে ব্রিটিশের পা চেটে রায়বাহাদুর, রায়সাহেব, খাণসাহেব ইত্যাদি খেতাব বাগিয়েছিলো। তাই বলে তাদের সন্তান-সন্ততিদের কি আমরা দেশ থেকে তাড়িয়ে দিচ্ছি ?আর কমপিউটার ব্যাপারটা কি কারুর পৈতৃক সম্পত্তি নাকি,যে অনুমতি লাগবে ? আর কারুর পেটেন্ট নেওয়া নাকি, যে পয়সা দিতে লাগবে ? ভারত আর চীনের প্রায় আড়াইশো কোটি লোক কমপিউটার কিনলে তবেই আমেরিকার কমপিউটার ইন্ডাষ্ট্রি রমরম করে চলবে। আর ওরা খেয়ে পড়ে বাঁচবে। খদ্দের আছে বলেই দোকান চলছে; খদ্দের না থাকলে দোকানদার কোথায় ? আর ইনটারনেটের ক্ষেত্রেও তাই । ভারত, চীন, রাশিয়া পাল্টা ইনটারনেট গড়ে তুললে (আর সে ক্ষমতাও আছে।) আমেরিকান ইনটারনেট, সঙ্গে তার দালালরা পথের ধূলোয় গড়াগড়ি যাবে। রায়সাহেব শুনতে পাচ্ছেন ?

    ReplyDelete
  7. samir da...apnaar kotha shune hasbo na kadbo ke jane...apni ki adou janen internet ta ashole ki bhbe chole...dhurr kader sathe kotha bolchi

    ReplyDelete